Provat Bangla

ইমাম মাদ্রাসা ছাত্রীকে বন্দী করে দুই দিন ধরে ধর্ষণ করে

কুমিল্লার চান্দিনা উপজেলায় ১৪ বছর বয়সী এক মাদ্রাসা ছাত্রীকে দুই দিন আটকে রেখে একাধিকবার ধর্ষণের অভিযোগে এক ইমামকে গ্রেপ্তার করা হয়েছে।

চান্দিনার তেরচরের নয়াবাড়ি মসজিদের ইমাম আবুল বাশার (৫০)কে সোমবার গভীর রাতে সদর দক্ষিণ উপজেলা থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‍্যাব সিপিসির কোম্পানি কমান্ডার মেজর মোঃ সাকিব হোসেনের মতে, বাশার মেয়েটিকে তার বাড়িতে আটকে রেখে ধর্ষণ করে।

মেয়েটি বারবার মারধরে অসুস্থ হয়ে পড়লে বাশার তাকে তার ভাইয়ের কাছে রেখে পালিয়ে যায়। এরপর থেকে সে পলাতক।

পরে মেয়েটির বাবা বাশারকে আসামি করে চান্দিনা থানায় একটি ধর্ষণের মামলা করেন, যিনি প্রাইভেট টিউটর হিসেবে মেয়েকে আরবি পড়াতেন।

বিষয়টি জানাজানি হওয়ার পরপরই র‌্যাব তদন্ত শুরু করে। সোমবার গভীর রাতে বিশেষ অভিযান চালিয়ে বাশারকে গ্রেফতার করে এলিট পুলিশ ইউনিট।

মেজর সাকিব আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে বাশার মেয়েটিকে প্রতারণা করে বাড়িতে আটকে রেখে ধর্ষণের কথা স্বীকার করেছে।

গত বছরের নভেম্বরে সরকার ধর্ষণের জন্য মৃত্যুদণ্ডের বিধান চালু করলেও বাংলাদেশে প্রতিদিনই নারীদের ওপর এ ধরনের যৌন নিপীড়নের ঘটনা ঘটছে।

সম্প্রতি প্রকাশিত পুলিশ সদর দপ্তরের এক প্রতিবেদনে বলা হয়েছে, গত পাঁচ বছরে সারা দেশে ২৬,৬৯৫টি ধর্ষণের মামলা হয়েছে।

অধিকার গোষ্ঠী আইন ও সালিশ কেন্দ্রের (আসক) তথ্য দেখায় যে শুধুমাত্র গত বছরে 1,018 শিশু ধর্ষণের শিকার হয়েছে, তবে পুলিশ মামলা হয়েছে মাত্র 683টি। এছাড়াও, ধর্ষণ থেকে বেঁচে যাওয়া ১১৬ জন ছয় বছর বা তার কম বয়সী ছিল।

তথ্য অনুযায়ী, সামগ্রিকভাবে, গত বছর 1,627টি ধর্ষণের ঘটনা ঘটেছে এবং 53 জন নারী অপরাধীদের হাতে নিহত হয়েছে এবং 14 জন তাদের আত্মহত্যা করেছে।

যাইহোক, ASK-এর তথ্য শুধুমাত্র আইসবার্গের টিপ, সাহায্য সংস্থার মতে, যারা রিপোর্ট করে যে বেশিরভাগ মহিলারা ধর্ষণের রিপোর্ট করতে খুব ভয় পান।

এই বছরের জানুয়ারি থেকে জুনের মধ্যে, ASK অনুসারে, দেশেও 532টি ধর্ষণ এবং 139টি গণধর্ষণের ঘটনা ঘটেছে।

Related Posts