Provat Bangla

অতীতের যেকোনো সময়ের চেয়ে বিএনপি বেশি শক্তিশালী : ফারুক

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক বলেছেন, বাংলাদেশে বিএনপি পরাজিত হয়নি, জনগণ হেরে যায়নি। জনগণ বিএনপির কর্মসূচিকে সমর্থন করেছে। গেল নির্বাচনে ভোটবর্জন করেছে। বিএনপি জয়লাভ করেছে।

তিনি বলেছেন, আওয়ামী লীগ বলে আমরা হতাশ, এটা সত্য নয়। ভোটবিহীন সরকারের বিরুদ্ধে অতীতের যেকোনো সময়ের চেয়ে বিএনপি আরও বেশি শক্তিশালী। নেতাকর্মীদের উৎসাহ দেওয়ার জন্য তারেক রহমান হতাহত ও নির্যাতিত নেতাকর্মীদের পাশে দাঁড়াতে নির্দেশ দিয়েছেন।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) খুলনা জেলার বটিয়াঘাটা ও পাইকগাছায় হতাহত নেতাকর্মী এবং তাদের পরিবার পরিজনের সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী সিন্ডিকেটের মাধ্যমে বিদ্যুৎ-তেল-গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের আকাশচুম্বী মূল্য বৃদ্ধির প্রতিবাদে রমজান মাসেও শান্তিপূর্ণ সাংগঠনিক কর্মসূচি থাকবে। অশান্তি সৃষ্টি করলে জনগণকে সঙ্গে নিয়েই বিএনপি তা প্রতিরোধ করবে।

বিরোধী দলীয় সাবেক হুইপ জয়নাল আবেদীন ফারুক দাবি করে বলেন, গত ২৮ অক্টোবরের পরে জেলখানায় বিএনপির ১৩ জন নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। জেল হত্যার বিষয়ে আইনি পদক্ষেপ নেওয়া হবে। জনগণের সরকার প্রতিষ্ঠিত হলে বাংলাদেশের প্রতিটি হত্যাকাণ্ডের বিচার হবে।

তিনি বলেন, বিএনপি ঘোষিত জনগণের একদফা দাবিতে আন্দোলন চলমান। নবোদ্যমে নেতাকর্মীদের সুসংগঠিত করে জনগণের অধিকার আদায়ের সংগ্রাম করে যাব। এই সরকারের অধীনে সাজানো-পাতানো প্রহসনের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করিনি। তাই শুধু উপজেলা পরিষদ নয়, শেখ হাসিনা সরকারের অধীনে কোনো নির্বাচনেই অংশ নেবে না বিএনপি।

এসময় উপস্থিত ছিলেন খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাড. শফিকুল আলম মনা, জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খান, মহানগর বিএনপির সদস্য সচিব  শফিকুল আলম তুহিন, জেলা বিএনপির সদস্য সচিব এসএম মনিরুল হাসান বাপ্পী, পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতি ডা. গাজী আব্দুল মজিদ, বটিয়াঘাটা উপজেলা বিএনপির আহ্বায়ক খায়রুল ইসলাম জনি, চালনা পৌরসভা বিএনপির আহ্বায়ক মো. মোজাফফর হোসেন, বটিয়াঘাটা উপজেলা বিএনপির সদস্য সচিব খন্দকার ফারুক হোসেনসহ অন্যান্যরা।

Related Posts

  • ‘শিবির করি কি না জিজ্ঞেস করেই থাপ্পড় দেয় আমাকে’

  • রাতের ভোটের আওয়ামী লীগ সরকার

  • হাসিনার হাইব্রিড শাসন: স্বৈরাচার, গণতন্ত্রের মুখোশ এবং উন্নয়নের মূলা

  • নির্বাচনের নামে ভেল্কিবাজি