Provat Bangla

দেশের গণতন্ত্র আজ নির্বাসিত নয়, সমাহিত

দেশের গণতন্ত্র আজ নির্বাসিত নয়, সমাহিত বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, এ অবস্থা থেকে দেশকে উদ্ধার করতে হলে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ আয়োজিত ‘জাতীয় বহুমুখী সংকট উদ্ঘাটন ও নিরসনকল্পে কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা’ শীর্ষক গোলটেবিল বৈঠকে এসব কথা বলেন তিনি।

গয়েশ্বর বলেন, ‘রাজনৈতিক দলগুলোর সঙ্গে সম্মিলিত মনের ঐক্য হয়ে গেছে। কিন্তু জনগণের সামনে এ ঐক্য দৃশ্যমান করতে পারছি না। ভোটাধিকার ফিরিয়ে আনার আহ্বানে জনগণ সাড়া দিচ্ছে। ফলে সরকারকে ভয় পাওয়ার কোনো কারণ দেখি না। সরকারের উচ্ছিষ্টভোগীরা গণতন্ত্র পুনরুদ্ধার ও ভোটাধিকার আন্দোলনে আসবে না ধরে নিয়েই লড়তে হবে। এ লড়াইয়ে জনগণের জয় অবশ্যই হবে।’

লিখিত বক্তব্যে দুর্নীতি, দুঃশাসন, সন্ত্রাসমুক্ত সুখী-সমৃদ্ধ দেশ গড়তে কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার বিকল্প নেই বলে জানিয়েছেন ইসলামী আন্দোলনের আমির চরমোনাই পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। তিনি বলেন, ‘আক্ষরিক অর্থেই বাংলাদেশ সর্বনাশের দিকে যাচ্ছে। এ অবস্থায় সমাধান হতে পারে বাংলার হাজার বছরের ইতিহাস-ঐতিহ্য সমর্থিত মানবতার মুক্তির পথ কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা।’

আরও বক্তব্য দেন জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব তোফাজ্জল হোসেন মিয়াজী, এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ, এলডিপির সহসভাপতি নেয়ামুল বশির, এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, গণফোরামের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী প্রমুখ।

Related Posts