বানারীপাড়ায় সেন্টার ফর হিউম্যান রাইটস্ মুভমেন্ট এর প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।।

বরিশালের বানারীপাড়া উপজেলায় সেন্টার ফর হিউম্যান রাইটস্ মুভমেন্ট এর বিভাগীয় সম্মেলন ও দিন ব্যাপী প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ১৯ অক্টোবর (শুক্রবার) সাকালে উপজেলা মিলয়নাতনে ওই বরিশাল বিভাগীয় সম্মেলন ও প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়। সেন্টার ফর হিউম্যান রাইটস্ মুভমেন্ট বানারীপাড়া উপজেলা সভাপতি মো: মাহাবুব আলম এর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সেন্টার ফর হিউম্যান রাইটস্ মুভমেন্ট এর চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের আইনজীবী ড. মোঃ জিয়াউর রহমান।
 
 
অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, সেন্টার ফর হিউম্যান রাইটস্ মুভমেন্ট এর নির্বাহী প্রধান ড. মোজাহিদুল ইসলাম মুজাহিদ, সহ-সভাপতি ও সুপ্রিম কোর্টের আইনজিবী শেখ তাহসিন আলী, সহ সভাপতি ও কর্মকর্তা মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনায়ল এস এম শিব্বির আহমেদ, মহাসচিব আব্দুল শামীম সেরেনিয়াবাদ, ইজাব টিভির চেয়ারম্যন এম এম মিজানুর রহমান, পরিচালক অধ্যক্ষ মাও. মো: দেলোয়ার হোসেন, যুগ্ম মহাসচিব জাকির হোসেন মুক্তা, উপ পরিচালক কল্যান শেখ আজিবুর রহমান, বরিশাল বিভাগের সমন্বয়কারী মো: মোস্তাফিজুর রহমান, পিরোজপুর জেলার সমন্বয়কারী এম ইসলাম জাহিদ, বানারীপাড়া উপজেলার সমন্বয়কারী মুহতারামা রতনা ইসলাম এবং স্থানীয় সাংবাদিকরা উপস্তিত ছিলেন।
 
 
প্রশিক্ষন কর্মমালয় সহ-সভাপতি সুপ্রিম কোড আইনজিবী আলহাজ্ব শেখ তাহসিন আলী তার বক্তব্যে মানবাধিকার এর আইন সম্পর্কিত বিষয় নিয়ে আলোচনা করেন এবং প্রশিক্ষনার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। সম্মেলনের প্রধান অতিথি সেন্টার ফর হিউম্যান রাইটস্ মুভমেন্ট এর চেয়ারম্যান সুপ্রিম কোট আইনজিবী ড. মো: জিয়াউর রহমান বলেন, সামাজিক অন্যায় অবিচারের প্রতি প্রতিবাদ জানিয়ে ন্যায় প্রতিষ্টা করতে হবে। সেন্টার ফর হিউম্যান রাইটস্ মুভমেন্ট এর প্রত্যেকটি সদস্য এই সংগঠনকে ভালবাসে নয়তো এ সংগঠন টিকে থাকতো না। মানবাধিকার সংগঠন মানে যেখানে মানবাধিকার লঙ্গন হয় সেখানেই কাজ করতে হবে। মানবাধিকারের কাজ মানেই অনেক ধৈর্যের কাজে।
 
 
সেন্টার ফর হিউম্যান রাইটস্ মুভমেন্ট বিভাগীয় সম্মেলন ও দিন ব্যাপী প্রশিক্ষন কর্মশালায় অংশ নেয়া ১০১ জন প্রশিক্ষনার্থীদের মধ্যে সনদপত্র প্রদান করা হয়। অনুষ্ঠানের সঞ্চালনা করেন, সেন্টার ফর হিউম্যান রাইটস্ মুভমেন্ট এর নির্বাহী প্রধান ড. মোজাহিদুল ইসলাম মুজাহিদ। মোঃরবিউল ইসলাম স্থানীয় রিপোর্টার, প্রভাত বাংলা//বরিশাল